পদ্ম শিবিরে যোগ দিয়েই জয় শ্রীরাম বলে জনসংযোগে নামলেন রাজ‍্যের প্রাক্তন মন্ত্রী

20th December 2020 1:41 pm বাঁকুড়া
পদ্ম শিবিরে যোগ দিয়েই জয় শ্রীরাম বলে জনসংযোগে নামলেন রাজ‍্যের প্রাক্তন মন্ত্রী


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : বিজেপিতে যোগদানের মাত্র ২৪ ঘন্টার মধ্যেই গেরুয়া ঝড় তুললেন বিষ্ণুপুরের বিজেপি নেতা শ্যামাপ্রসাদ মুখার্জী । গতকাল মেদিনীপুরে সভাতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হাত ধরে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেন প্রাক্তন মন্ত্রী তথা বিষ্ণুপুর পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান শ্যামাপ্রসাদ মুখার্জী গতকালের পর আজ সকাল সকাল শ্যামাপ্রসাদ বাবু তার মটুকগঞ্জের অফিসে তৃণমূলের পতাকা খুলে বিজেপির দলীয় পতাকা লাগালেন এবং গেরুয়া উত্তরীয় পরে জয়শ্রীরাম ধ্বনি তুলে বেরিয়ে পড়লেন বিষ্ণুপুর শহরের রাস্তায়। এদিন শ্যামাপ্রসাদ বাবু এবং মন্দির নগরী বিষ্ণুপুরের লালজু মন্দির, মদনগোপাল মন্দির, হনুমান মন্দির সহ ছোট বড় প্রতিটা মন্দিরে মন্দিরে গিয়ে প্রণাম সেরে নিলেন। এদিন সকালে এরপর প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে যে মানুষের সঙ্গে জন সম্পর্ক অভিযান করলেন তারি পাশাপাশি বিষ্ণুপুর মাধবগঞ্জে চায় পে চর্চা অংশগ্রহণ করেন । শ্যামাপ্রসাদ বাবু সর্বোপরি প্রথম দিনেই বিষ্ণুপুর বাসীকে উদ্বৃত করে দিলেন প্রাক্তন মন্ত্রী তথা বিজেপি নেতা শ্যামাপ্রসাদ মুখার্জী ।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।